• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

আজকের খুলনা

আ.লীগ থেকে বিএনপিকে রাজনীতি শেখার পরামর্শ আতিকের

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ জুন ২০২৪  

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আওয়ামী লীগ আমাদের স্বাধীন দেশের পতাকা দিয়েছে। এখানে কেউ একজন ঘোষণা দিলো আর ২৬ মার্চ স্বাধীনতা এসে গেলো, এ ধরনের রাজনীতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। বিএনপিকে বলবো এসব রাজনীতি ত্যাগ করে আওয়ামী লীগ থেকে শিখতে কীভাবে রাজনীতি করতে হয়। আওয়ামী লীগ থেকে শিখতে হবে কীভাবে তারা রাজনীতিতে এসেছে।

সোমবার (২৪ জুন) রাজধানীর হাতিরঝিলে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জুবিলি) উদযাপন উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
আতিকুল ইসলাম বলেন, আওয়ামী লীগ থেকে এসেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর জাতির পিতা আমাদেরকে দিয়ে গেছেন স্বাধীনতা এবং স্বাধীনতার সংগ্রাম। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আমরা করছি মুক্তির সংগ্রাম।
তিনি বলেন, প্লাটিনাম জুবিলির এলাকাভিত্তিক প্রোগ্রামের অংশ হিসেবে আজকের এই প্রোগ্রাম। আওয়ামী লীগ দিয়েছে স্বাধীন দেশ, পতাকা। প্রজন্মের গল্প, ইতিহাসের গল্প বলতে বলতে আমরা স্বাধীনতা পেয়েছি।

নগরবাসীর উদ্দেশ্যে ডিএনসিসির মেয়র বলেন, এই দেশ আমাদের, এই শহর আমাদের৷ তাই আমি-আমি চিন্তা না করে আমাদের-আমাদের চিন্তা করতে হবে। নদী, খাল, মাঠ দখলের বিরুদ্ধে দাঁড়াতে হবে। জন্মদিনের প্রতিজ্ঞা হোক— হোক, খাল, মাঠ দখল প্রতিহত করা।
সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালি জাতির পরম্পরা, একটি রাজনৈতিক ঐতিহ্য, একটি জেনেটিক অ্যান্সেস্ট্রি (জিনগত পূর্বপুরুষ)। দলটি দীর্ঘসময় দেশকে সেবা দিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ না হলে বঙ্গবন্ধুকে পেতাম না। বঙ্গবন্ধু না থাকলে দেশ পেতাম না। আর দেশ না পেলে আজ আমরা এখানে বসে এই উদযাপনে অংশ নিতে পার‍তাম না।

সন্ধ্যা ৬টা থেকে শুরু হওয়া এই সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, নৃত্যসহ নানান আয়োজন অনুষ্ঠিত হয়।

আজকের খুলনা