• রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

আজকের খুলনা

আ’লীগ নেতা তারা বিশ্বাসসহ দু’জন রিমান্ড শেষে কারাগারে

আজকের খুলনা

প্রকাশিত: ১৫ জুলাই ২০২৪  

জেলার ডুমুরিয়ার শরাফপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম রবি হত্যা মামলার এজহারভুক্ত ৫নং আসামি জেলা আ’লীগের সদস্য আজগর বিশ্বাস তারা ও সাইফুল ইসলাম সরদারকে ৫ দিনের রিমাণ্ড শেষে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। গতকাল রোববার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ শাহিনুর রহমান ৫ দিনের রিমাণ্ড শেষে তারা বিশ্বাস ও সাইফুল ইসলামকে আদালতে হাজির করেন। এ সময় অতিরিক্ত সিজিএম আদালতের বিচারক ইসরাত জাহান তামান্না তাদের জেলহাজতে পাঠানোর আদেশ প্রদান করেন।
এর আগে গত ৯ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ শাহিনুর রহমান আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমাণ্ডের আবেদন করেছিলেন। তারা বিশ্বাস নগরীর লাইন বিল পাবলা এলাকার মোঃ হারেজ উদ্দিন বিশ^াসের ছেলে এবং সাইফুল ইসলাম গুটুদিয়া গ্রামের ফজলে সরদারের ছেলে। 

এজাহার সূত্রে জানা গেছে, গত ৬ জুলাই রাত পৌনে ১০টার দিকে ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ওয়াপদার মোড় নামকস্থানে দুর্বৃত্তদের গুলিতে শরাফপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আ’লীগ নেতা শেখ রবিউল ইসলাম রবি (৪৬) নিহত হন। ওইদিন তিনি স্থানীয় সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সন্ধ্যায় তিনি ডুমুরিয়া উপজেলা সদরের শহিদ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলা আ’লীগের বর্ধিত সভা শেষে মোটরসাইকেলে একা খুলনার বাসার উদ্দেশ্যে রওনা দেন। রাত পৌনে ১০টার দিকে তিনি খুলনা-সাতক্ষীরা সড়কের গুটুদিয়া ওয়াপদার মোড় নামকস্থানে পৌছালে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে পেছন দিক থেকে বেশ কয়েকটি গুলি করে পালিয়ে যায়। এ সময় তার পিঠে ৫টি গুলি বিদ্ধ হয়ে রাস্তার ওপর লুটিয়ে পড়েন। গুলির শব্দ শুনে পরে স্থানীয় লোকজন তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রাত সোয়া ১০টার দিকে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। সেখান থেকে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনায় নিহত চেয়ারম্যান রবিউল ইসলাম রবি’র স্ত্রী শায়লা ইরিন বাদী হয়ে ৭ জনের নাম উলে­খ করে ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেন (নং ০৪)। এজাহারভুক্তরা হলো ডুমুরিয়ার বৃত্তি ভুলবাড়িয়ার মৃত আহাদ আলী হাওলাদারের ছেলে আ’লীগ নেতা এইচ এম উবাঈদ উল­াহ (৪০), ওয়ালী উল­াহ্ অলি (৩০), সেনপাড়ার মোঃ মহাসিন সানার ছেলে মোঃ আল মামুন সানা (২৫), বৃত্তি ভুলবাড়িয়ার মৃত নব্যে শেখের ছেলে মোঃ রফিক শেখ (৫৫), লাইন বিলপাবলার মোঃ হারেজ উদ্দিন বিশ্বাসের ছেলে আ’লীগ নেতা মোঃ আজগর বিশ্বাস তারা (৪২), বৃত্তি ভুলবাড়িয়ার মোঃ শাহিন শেখের ছেলে মোঃ আলামিন শেখ (২৩) এবং বানিয়াখালীর মোঃ কামাল খানের ছেলে মোঃ আল ফুরকান খাঁন (৪২)সহ অজ্ঞাত ৭ থেকে ৮ জন।

আজকের খুলনা